bazaarhat affiliate program

অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing) হল নিজের কোন ওয়েবসাইট, ফেসবুক পেজ, ফেসবুক প্রোফাইল, ইউটিউব চ্যানেল ইত্যাদির মাধ্যমে অন্য কোন প্রতিষ্ঠানের পণ্যের প্রচারণা করা এবং আপনার ওয়েবসাইটের মাধ্যমে বিক্রিত পণ্যের উপর কমিশন আয় করা। বর্তমানে অনলাইনে অনেকে ClickBank, E-Junkie, Commission Junction, LinkShare, Paydotcom, AvantLink, clicksure, Amazon, Alibaba এর পণ্য অ্যাফিলিয়েট মার্কেটিং এর মধ্যমে বিক্রি করে আয় করছে বেশ বড় অঙ্কের টাকা বা ডলার । এই সব অ্যাফিলিয়েট প্রোগ্রাম থেকে টাকা আয় করা একটু কঠিন । এই সকল সাইট থেকে প্রাপ্ত কমিশন আনা ও একটু কঠিন, কারন এরা আমাদের দেশীয় ব্যাংককে এ সরাসরি টাকা ট্রান্সফার করে না । এই সকল সাইট থেকে টাকা ট্রান্সফার করার জন্য ইন্টারন্যাশনাল অ্যাকাউন্ট থাকতে হয় যেমন:- Payoneer, moneybroker, paypall….ect । বাংলাদেশে পেপাল এখনো চালু হয় নাই । তবে Payoneer, moneybroker এর মধ্যমে টাকা আনা যায় ।

আমরা (BazaarHat.com) একটি বাংলাদেশি ই-কমার্স সাইট । আমরা বিশ্বাস করি বাংলাদেশে এমন অনেক ট্যালেন্ট আছে যারা অনলাইনে খুব সহজে অ্যাফিলিয়েট মার্কেটিং করে বেশ ভালো পরিমান অর্থ উপার্জন করতে সক্ষম। তাই আমরা অ্যাফিলিয়েট প্রোগ্রাম শুরু করেছি যাতে আপনারা কাজের / পড়ালেখা পাশাপাশি ঘরে বসে টাকা আয় করতে পারেন কোন প্রকার ঝামেলা ছাড়া । যেহেতু আমরা বাংলাদেশি তাই আমাদের টাকা ট্র্যান্সফার এ কোন ঝামেলা নাই । অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে হলে প্রথমে আপনাকে bazaarhat affiliate program এর একটি অ্যাকাউন্ট করতে হবে।(অ্যাকাউন্ট করার লিঙ্ক https://www.bazaarhat.com/my-account) অ্যাকাউন্ট তৈরির পর ওয়েবসাইট আপনার অ্যাকাউন্ট এর বিপরীতে জন্য ১টা আইডি জেনারেট করবে যা আপনার সেলস ট্র্যাকিং এর জন্য ব্যবহৃত হবে । শুধু তাই না অ্যাকাউন্ট তৈরি করার পর BazaarHat.com আপনাকে আপনার আইডি সহ কিছু প্রোডাক্ট লিস্ট দিবে যা আপনি মার্কেটিং এর জন্য ব্যবহার করতে পারবেন।যেমন – ইমেইল মার্কেটিং, সোশ্যাল সাইট (ফেসবুক, ইন্ট্রাগ্রাম, টুয়িটার, পিন্টারেস্ট, জি+) এবং ব্লগ । তবে খেয়াল রাখবেন যেন লিঙ্কটি শেয়ার অথবা কপি করার সময় পরিবর্তন না হয় ।

 

আমি কোন ধরনের পণ্য মার্কেটিং করবো ?

এইটা সম্পূর্ণ আপনার উপর নিভর করবে । আপনি কি ধরনের পণ্য মার্কেটিং করে সফলতা অর্জন করতে পারবেন তা আপনাকে বেছে নিতে হবে । আপনি যে ধরনের পণ্য বিক্রি করতে পারবেন বলে মনে করেন অবশ্যই আপনি ঐ ধরনের পণ্যের মার্কেটিং করবেন । উদাহরন হিসাবে বলছি – প্রথমে ধরে নিলাম আপনি একজন পরুষ । আপনি BazaarHat.com এ গেলে অনেক পণ্য দেখতে পাবেন, আপনি সব পণ্য অ্যানালাইসিস করে দেখলেন আপনি আপনি ছেলেদের পারফিউম ভাল বিক্রি করতে পারবেন কারন আপনি পুরুষ আপনি জানেন ছেলেদের পারফিউম সম্পর্কে । তা হলে অবশ্যই ছেলেদের পারফিউম এর মার্কেটিং করবেন । কারন সাধারনত ক্রেতারা কোন পণ্য কেনার আগে ঐ পণ্য সম্পর্কে জানতে চাই । আর আপনি যদি সঠিক উত্তর দিতে না পারেন তা হলে ক্রেতারা আপনার থেকে ছিটকে যাবে । মহিলাদের জন্য ও একই রকম আপনারা যদি মনে করেন মেয়েদের পারফিউম, কসমেটিক, ড্রেস ভালো বিক্রি করতে পারবেন তা হলে আপনাদের জন্য এই পণ্যের মার্কেটিং করা উচিৎ হবে । বি: দ্র:- আপনি যদি মনে করেন আপনি সব ধরনের পণ্য বিক্রি করতে পারবেন তা হলে আপনি সব ধরনের পণ্যের মার্কেটিং করতে পারেন । আমাদের কোন প্রকার বাধ্যবাধকতা নেই যে আপনাকে নিদিষ্ট কোন পণ্যের মার্কেটিং করতে হবে ।

 

আমার কোন ওয়েবসাইট বা ব্লগ ওয়েবসাইট নাই, তারপরও কি আমি bazaarhat affiliate program অংশগ্রহন করতে পারবো?

অবশ্যই পারবেন । যদি আপনার কোন ব্লগ বা ওয়েবসাইট না থাকে তাহলে ও আপনি BazaarHat অ্যাফিলিয়েট প্রোগ্রামে অংশগ্রহন করতে পারবেন । আপনি সোশ্যাল সাইট (যেমনঃ Facebook, Instagram, Twitter, Pinterest, Linkedin) এ শেয়ার করে , ই-মেইল মার্কেটিং করে, আর্টিকেল মার্কেটিং, ভিডিও মার্কেটিং করে ও আয় করতে পারবেন । 

 

আমার ব্লগ বা ওয়েবসাইট কি bazaarhat affiliate program অনুমোদন পাওয়ার যোগ্য ?

কোন প্রকার অ্যাডাল্ট ব্লগ বা ওয়েবসাইট এ আমাদের পণ্য শেয়ার করার অনুমোদন নাই । অ্যাডাল্ট ব্লগ বা ওয়েবসাইট ছাড়া যে কোন প্রকার ওয়েবসাইট বা ব্লগ আমাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামে অনুমোদন পাওয়ার যোগ্য । 

 

আমি একাধিক ওয়েবসাইটের কাজ করি তারপর ও কি আমি অ্যাফিলিয়েট প্রোগ্রামে অংশগ্রহন করতে পারবো?

একাধিক ওয়েবসাইটের কাজ করার পর ও যদি আপনার সময় থাকে বা আপনি সময় বের করে নিতে পারেন তা হলে অবশ্যয় আপনি আমাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামে অংশগ্রহন করতে পারবেন। এই বেপারে আমাদের কোন সীমাবদ্ধতা নেই ।

 

 অ্যাফিলিয়েট প্রোগ্রামের একজন সদস্য হতে আমার কি কোন টাকা লাগবে / খরচ আছে ?

না bazaarhat অ্যাফিলিয়েট প্রোগ্রামের সদস্য হতে আপনার কোন টাকা লাগবে না বা খরছ করতে হবে না । আপনি ফ্রি তে আমাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামের একজন সদস্য হতে পারেন ।

 

অ্যাফিলিয়েট প্রোগ্রাম থেকে আমি কি পরিমান আয় করতে পারবো ?

এইটা সম্পূর্ণভাবে আপনার উপর নির্ভর করবে । আমরা শুধু আপনাকে পণ্য প্রমোট করার বিষয়ে সাহায্য করতে পারি যদি আপনার কোন প্রকার সাহায্যের প্রয়োজন হয় । আপনার আয় সম্পূর্ণভাবে আপনার বিক্রয় উপর নির্ভর করবে । তবে বিজ্ঞ অ্যাফিলিয়েট মার্কেটাররা বিশ্বাস করে যদি আপনি আপনার পণ্যের মার্কেটিং সঠিক ভাবে করতে পারেন তাহলে আপনি ভালোই আয় করতে পারবেন । বিজ্ঞ অ্যাফিলিয়েট মার্কেটাররা প্রতি মাসে ৩০০০-৪০০০ ডলার বা তার ও বেশি আয় করেন। বাংলাদেশের প্রেক্ষাপটে আপনি ২০০০০ থেকে ৩০০০০ বা তার ও বেশি আয় করতে পারবেন যদি আপনি আপনার পণ্যের মার্কেটিং সঠিক ভাবে করতে পারেন।

 

bazaarhat affiliate program থেকে কি পরিমান কমিশন পেতে পারেন আপনি?

BazaarHat আপনাকে  সকল পণ্যের উপর ৫%  কমিশন পেতে দেবে। যদি  আপনি  BazaarHat.Com এ দশ হাজার টাকা মূল্যের কোন পণ্য বিক্রি করেন তাহলে আপনার কমিশন হবে ১০০০০x৫% = ৫০০ টাকা।

 

আপনাদের এক্ষেত্রে কি পরিমাণ সময় ব্যয় করতে হবে?

অ্যাফিলিয়েট মার্কেটিং  করার ক্ষেত্রে প্রাধানত আপনার কাজের গতি ও স্কিল এর উপর নির্ভর করে কি পরিমাণ সময় আপনার ব্যয় করতে হবে। এক্সপার্টদের ক্ষেত্রে ১-২ ঘন্টা কাজ করলে হয়। মিড লেভেলের মার্কেটারদের ক্ষেত্রে ২-৪ ঘন্টা সময় দিলে হয়। এবং বিগিনারদের জন্য দিনে কমপক্ষে ৩-৫ ঘন্টা সময় দিলে ভালো। এভাবে সময় দিলে এবং আপনার ওয়েবসাইটের দর্শক সংখ্যা মোটামুটি ভাল হলে আপনি মাস শেষে ১০,০০০-২০,০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

 

আপনার কি কি থাকতে হবে?

১) আপনার নিজস্ব ওয়েবসাইট/ ফেসবুক পেজ/ ইউ টিউব চ্যানেল (যেকোন একটি)

২) ব্যাংক / বিকাশ অ্যাকাউন্ট

৩) অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে সাধারণ কিছু ধারণা

 

অ্যাফিলিয়েট প্রোগ্রামে কেন আমরাই সেরা ?

Bazaarhat.com তাদের অ্যাফিলিয়েট মার্কেটারদের পরিশ্রমের মূল্য বোঝে। আমরা সবসময চাই আমাদের অ্যাফিলিয়েট মার্কেটাররা সবসময় সেরা উপার্জন করতে পারে। এ লক্ষে আমরা সর্বদা প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশে আমরাই একমাত্র প্রতিষ্ঠান যারা আ্যফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামের জন্য সর্বোচ্চ কমিশন প্রদাণ করে থাকি। আমরা অনান্য মার্কেটপ্লেসের মত পণ্য ক্যাটাগরি, বিক্রিত পণ্যের পরিমান কিংবা কাস্টমারের ধরন অনুযায়ী কমশিন প্রদাণ করি না। আমাদের কাছে প্রতিদি পণ্য, কাস্টমারই মূল্যবান। তাই আমরা এভাবে বাধ বিচার করি না। আমরা আমাদের প্রতিটি পণ্যে সমান হারে কমিশন প্রদাণ করি। আমরা আমাদের প্রতিটি পণ্য বিক্রির বিনিময়ে কমিশন প্রদাণের একটি আদর্শ মান নির্ধারন করেছি। আমরা  সকল পণ্য বিক্রির বিনিময়ে পণ্যের উপর ৫%  হারে কমিশন প্রদাণ করে থাকি। যাকিনা অনান্য মার্কেটপ্লেসে (৩% – ৪%) এর মধ্যেই সীমাবদ্ধ। আমরা মনে করি, আমরাই অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য আমরাই সেরা এবং একমাত্র বিশস্ত মার্কেটপ্লেস।

 

পৃথিবী বিখ্যাত বিভিন্ন মার্কেটপ্লেসের কমিশনের ধরন এবং কমিশন প্রদাণের হার।

পৃথিবীতে বর্মানে কয়েক লক্ষ ই-কমার্স Website রয়েছে। এর মধ্যে বাংলাদেশেই ই-কমার্স Website শহস্রাধিক রয়েছে। এর মধ্যে কয়েকটি ই-কমার্স Website নিয়ে আমরা ধারাবাহিকভাবে আলোচনা করব।

 

১) Amazon:- সাধারনত অ্যামাজন প্রোডাক্টে পরিমান অনুযায়ী কমিশন রেট নির্ধারন করে। সাধারনত এটা মাসিক হিসেবে হিসাব করে তারা। আপনি যাদি এক মাসে ৬টা বা এর কম প্রোডাক্ট সেল করেন তাহলে আপনি প্রোডাক্টের দামের ৪% হারে কমিশন পাবেন। আপনি যাদি মাসে ৭টা থেকে ৩০ টার মত প্রোডাক্ট সেল করেন তাহলে আপনি ৬% হারে কমিশন পাবেন। আপনি যদি ৩১ থেকে ১১০ এর মধ্যে প্রোডাক্ট সেল করেন তাহলে ৬.৫% হারে কমিশন পাবেন। আবার আপনি যদি ১১১ থেকে ৩২০ এর মধ্যে প্রোডাক্ট সেল করেন তাহলে ৭% হারে কমিশন পাবেন। আপনি যদি ৩২১ থেকে ৬৩০ এর মধ্যে মাসিক সেল করতে পারেন তাহলে আপনি কমিশন পাবেন ৭.৫০% করে।  সেল যদি ৬৩১ থেকে ১৫৭০ এর মধ্যে হয় কমিশন হার হবে ৮%। যদি সেল হল ১৫৭১ থেকে ৩১৩০ এর মধ্যে তবে হার হবে ৮.২৫%। আর যদি আপনি ৩১৩০ এর উপর সেল আনতে পারেন তবে কমিশন পাবেন ৮.৫০% করে। সাধারনত এই হারে কমিশন ধরা হয়। আবার বিভিন্ন প্রোডাক্ট ক্যাটাগরি অনুযায়ী অনেক প্রোডাক্টের কমিশন ভিন্ন হয়। কিছু প্রোডাক্টে তারা ১০% ও কমিশন পে করে।

 

২) BDSHOP:- bdshop তাদের মার্কেটারদের র‌্যাংক  আনুযায়ী কমিশন প্রদাণ করে থাকে। তারা তারা বিভিন্ন র‌্যাংক অনুযায়ী সর্বোচ্চ (৩% থেকে ৭%) কমিশন প্রদাণ করে।

 

৩) TOOLSBD:- toolsbd তাদের পণ্য বিক্রির জন্য গড় হিসাবে কমিশন প্রদাণ করে। তারা বিক্রিত পণ্যের জন্য সর্বোচ্চ (৩%) কমিশন প্রদাণ করে।

Money Back Guarantee

বিক্রিত পণ্যের উপর ৭ দিনের Money Back Guarantee.

Secure Payments

১০০% বিশস্ত ও নিরাপদ লেনদেনের গ্যারান্টি।

Free Delivery

২০০০ টাকায় বেশি কেনাকাটায় ১০০% Free Delivery.
%d bloggers like this: